Dawah wa Tablig Islamic Website

Help Line = Mob no. +8801783385346 :: Email Address = shalampb@gmail.com

এক সাথে আল্লাহর রুজ্জু ধারণ করা

Posted at June 17, 2020 9:53 am by Md Shamsul Alam | Posted In Islam

দুনিয়া ও আখিরাতের বিপদ থেকে বাঁচার একটিই উপায়

তোমরা এক সাথে আল্লাহর রুজ্জু (কুরআন ও সহীহ হাদীস) কে মজবুত করে ধারণ কর আর দলে দলে বিভক্ত হইয়ো না। ইসলামে বিভক্ত হওয়া নিশিদ্ধ। এক আল্লাহ ও তাঁর রাসূল মুহাম্মাদ (সাঃ) এর জামাত কুরআন ও সহীহ হাদীস এবং আমাদের একমাত্র নেতা মুহাম্মাদ (সাঃ) এর নেত্রীত্বে একত্র থাকতে হবে। মুহাম্মাদ (সাঃ) আমাদের মাঝে নেই কিন্তু তাঁর অনুসৃত, আদিষ্ট, নির্দেশিত কথা সমূহ যা কুরআন ও সহীহ হাদীসে লিপিবদ্ধ অবস্থায় বর্তমান আছে। তাই ইসলামে নেত্রীত্ব নিয়ে বা কুরআন ও সহীহ হাদীসের অনুসরণ করাতে কোন বিভক্তি জায়েজ নয়।

আমরা সবাই এক সাথে কুরআন ও সহীহ হাদীসকে ধারণ করব, প্রচার প্রসারে কাজ করে যাব। আমরা কুরআন ও সহীহ হাদীস ধারণ করব আবার বিভিন্ন নেতা বানায়ে বিভিন্ন দল করব এটা পরস্পর বিরোধী। বরং আমরা দ্বীন প্রচার ও প্রসারে নবী (সাঃ) এর সাথিগণ যে ভাবে কুরআন ও সহীহ হাদীস বুঝে ছিলেন সেসব বুঝ সমূহকে বড় বড় ৪ ঈমামগণসহ সকল সুন্নি ইমামগণ যাচাই বাছাই করে লিখে গিয়েছেন। তাদের পরবর্তীতে মুহাক্কিক উলামায়ে দ্বীনগণ সকল ইমামদের হাদীস গবেষণার উপাত্য সমূহের মধ্যে যে সব পরস্পর বিরোধী উক্তির আছে তার বিশুদ্ধতা যাচাই ও এর তাহক্বিক সমূহ পর্যবেক্ষণ করে যে উপাত্ব উপস্থাপন করেছেন তাকেই আমরা শক্ত করে ধারণ করব। এক্ষেত্রে উলামায়ে মদীনা সঠিক ও অগ্রণি গ্রহণ যোগ্য অবস্থানে আছেন। এসব কুরআন ও সহীহ হাদীসের সঠিক তত্ব উপাত্বকে যে যেমন পারে সাধ্য মতো একক ভাবে বা যৌথ ভাবে এর শিক্ষা গ্রহণ করে তা পালন করব ও এর প্রচার প্রসারে কাজ করে যাবে। কোন ধরণের বিভক্তি করা যাবে না।

বর্তমানে কুরআন ও সহীহ হাদীসের অনুসারিদের মধ্যে যারা উপযুক্ত বা যারা বিভিন্ন কাজে নেত্রিত্ব দিচ্ছেন তাদের মধ্য থেকে বা তাদের বাহিরেও উপযুক্ত কুরআন ও সহীহ হাদীসের উপর যথেষ্ঠ জ্ঞান সম্পন্ন কোন এক জন কে ইমাম বানায়ে বাংলা দেশের প্রেক্ষিতে কোন বিভক্তি বা দল করা বাদে কুরআন ও সহীহ হাদীসের প্রচার ও প্রসরে কাজ করা জরুরী। এখানে উল্লেখ করা আরও জরুরী যে, ইসলামে মুহাম্মাদ (সাঃ) ছাড়া কোন মূল নেত্রীত্ব নেই। তিনার মৃত্যুর পর তাঁর নেত্রীত্বের অধিন নেত্রীত্ব জারি থাকবে যাকে খলিফা বলা হয়। সাবধান! প্রত্যেক নেতা, তাদের অনুসারীগণ ও তাদের খারাবি থেকে। এরা বিভক্তিকে দুনিয়াবি কর্তৃত্ব করার মূল পূজি বানায়ে নিয়েছে। আসলে উচিৎ ছিল আল্লাহর দ্বীন কুরআন ও সহীহ হাদীসকে ধারণ করা ও সে ভাবে ঈমান আনা ও আমল করা ও এর প্রচার ও প্রসারে এক সাথে কাজ করে যাওয়া। কিন্তু আমরা করে চলেছি ঠিক তার বিপরীত।

Today: 301

Yesterday: 440

This Week: 1956

This Month: 9158

Total: 73807

Currently Online: 141

শাইখ আব্দুর রব আফ্ফান- দাওয়াহ ওয়া তাবলীগ ক্লাস, বিষয়- আকিদা (শবেবরাত)-২০, তাং- ১০-৫-২০১৭
শাইখ সাইফুদ্দিন বেলাল মাদানী – DWT class, বিষয়- রাসূলের আনুগত্য- ১৮, তাং- ১৭-০৮-২০১৭
শাইখ সাইফুদ্দিন বেলালা মাদানী- কুরবানী-২০১৭, তাং- ১০-০৮-২০১৭
শাইখ জাকির হুসাইন- দাওয়াহ ওয়া তবলীগ ক্লাস, বিষয়- আরবী ভাষা শিক্ষা-৫, তাং- ২০-১১-২০১৬
শাইখ সাইফুদ্দিন বেলাল – DWT ক্লাস, বিষয়- যিলহজ্জ্ব মাসের ১০ দিনের আমল ও ফযিল, তাং- ১-৮-২০১৭
আহলি সুন্নাত ওয়াল জামাতের আকিদা, শাইখ সাইফুদ্দিন বেলাল মাদানী
© Dawah wa Tablig since 2013