Home

DWT Contact- +8801783385346,
Email – shamsul4.pabna@gmail.com

আপনার নিজ এলাকার জন্য বাংলাদেশ আবহাওয়া অধিদফতরে দেয়া ইফতারি ও সাহরীর সময় সূচী ডাউনলোড করুন
 
DWT User Status
 
জন্ম সনদ পত্র থাকা আপনার নাগরীক অধিকার। আপনার জন্ম সনদ পত্র না থাকলে এখনই তা করে নিন। শিশুর জন্মের প্রথম সপ্তাহের মধ্যে আপনার শিশুর জন্ম নিবন্ধন করে নিন। এটা আপনার শিশুর অধিকার।
 
বাংলাদেশের সকল প্রাপ্ত বয়স্ক নাগরিকের জাতীয় পরিচয় থাকা গুরুত্বপূর্ণ নাগরীক অধিকার। তাই আপনি প্রাপ্ত বয়স্ক হলে আজই আপনার জাতীয় পরিচয় পত্র তৈরি করার ব্যবস্থা নিন। আপনার নিকটস্থ নির্বাচন কমিশন অফিসে যোগা-যোগ করুন।
 
আসসালামুআলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু, এতদ্বারা সকলকে আহ্বান করা যাচ্ছে যে, আপনারা প্রতি মাসের দাওয়াহ ওয়া তাবলীগ কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে মূল্যবার পুরস্কার জিতে নিন। সবাইকে বলুন এবং দ্বীনের প্রচার ও প্রসারে নিজে শরিক হউন অন্যকে শরিক করুন, ইহকাল ও পরকালে অশেষ কল্যান হাসিল করুন।
 
দ্বীনের দাওয়াতের অংশ হিসাবে যে সব দাওয়া ওয়া তাবলীগ ইউজার ভাইয়েরা অন্য কোন ভাই বা বোনকে কুইজ প্রতিযোগিতায় অংশগ্রণের জন্য উদ্বুদ্ধ করে এ কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করাবেন তারা প্রত্যেকের জন্য ৩৩.৩৩ নম্বর প্রাপ্ত হবেন। এ ভাবে ১০০ নম্বর তুললে প্রথম পুরস্কার প্রাপ্ত হবেন। যখন আপনারা অন্য ভাইদেরকে রেজিষ্ট্রেশনের জন্য প্রার্থির নিজস্ব ইমেইল এড্রেস থেকে ইমেইল পাঠাবেন তখন আপনাদের ইউজার নেমটা লিখে দেবেন। এ ইউজার নেমের পক্ষে ৩৩.৩৩ নম্বর যুক্ত করা হবে। স্মরণ করা যাচ্ছে যে আপনাদের ইইজার নেম ছাড়া অন্য কিছু গ্রহণ করা হবে না। আর যারা এক বার প্রথম অথবা দ্বীতিয় অথবা তৃতীয় পুরস্কার পেয়েছেন তারা আর পুরস্কার পাবেন না তবে মানুষকে দাওয়াত ও কুইজে উদ্বুদ্ধ করার জন্য পুরস্কার পাবেন। আর যারা তিন বার পাস করে পুরস্কার পেয়েছেন তারাও আর পুরস্কার পাবেন না, তবে দাওয়াত দেয়ার জন্য উপরের নিয়ম অনুযায়ি সবাই ১ম পুরস্কার পাবেন।
 
 
১/১৯, ২/১৯, ৩/১৯, ৪/১৯ কুইজের এক্সেপ্টেড পরীক্ষার্থীদের অবশিষ্ট পুরস্কার আপনারে নিকটবর্তি নিম্ন লিখিত ছকে উল্লেখিত ভাইদের নিকট পাঠান হল। আপনাদের বইগুলো নিম্ন লিখিত ভাইদের নিকট থেকে সংগ্রহ করুন।
প্রাপকের নামপ্রাপকের মোবাঃ নংঠিকানাবুকিং নংতারিখ
এনামুল ইসলাম০১৭৬৩৩৪৩৩৯৭যশোর৪৩৫০২০১৩/৫/২০১৯
মোঃ ইয়াসিন আরাফাত০১৭৫৫০৫৪৬৫০পল্টন, ঢাকা৪৩৫০১৯১৩/৫/২০১৯
ইয়াসিন আরাফাত০১৭৬০০৯০৯৫০সাতক্ষীরা৪৩৫০২১১৩/৫/২০১৯
 
দাওয়াহ ওয়া তবলীগ কুইজ প্রতিযোগিতা পুরস্কার।
প্রথম পুরস্কার
দ্বিতীয় পুরস্কার
তৃতীয় পুরস্কার পাশ পুরস্কার

দাওয়াহ ওয়া তবলীগ

ইসলাম ধর্ম প্রচার ও প্রসারের লক্ষ্যে কার্যক্রম

১। দাওয়াহ ওয়া তবলীগ অনলাইন ক্লাসে বিভিন্ন শাইখদের প্রতিদিনের লেকচার ও প্রশ্নোত্তরের ব্যবস্থা করা হয়েছে।

http://dawahwatablig.com/class-room
or
http://dawahwatablig.com/class-ban1/

২। সহীহ ও সঠিক ইসলামী বই বিতরণের লক্ষ্যে প্রতি মাসে একবার করে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

দাওয়াহ ওয়া তবলীগ কুইজ প্রতিযোগিতা- ০৫ (২০১৯) ঘোষণা পত্র
 
এবারে নৈর্ব্যক্তিক প্রশ্ন থাকবে ১০ টি, প্রতিটি প্রশ্নের মার্ক ৫, মোট = ৫০ মার্ক। বর্ণনা মূলক প্রশ্ন থাকবে ৫ টি, প্রতিটি প্রশ্নের মার্ক ১০, মোট = ৫০ মার্ক। সর্ব মোট মার্ক = ১০০। এবার কুইজের অধিকাংশ প্রশ্ন করা হবে দাওয়াহ ওয়া তাবলীগ ওয়েব পেজের কিতাবুত তাওহীদের ১ম পাতা থেকে থেকে। এবার থেকে কেবল ইমেইল যোগে রেজিষ্ট্রেশন করা হবে। রেজিষ্ট্রেশন শুরু হবে ১৭/০৫/২০১৯ তারিখ বাংলাদেশ সময় সকাল ১০:০০ থেকে এবং শেষ হবে- ১৩/০৬/২০১৯ তারিখ বাংলাদেশ সময় বিকাল ৫:০০ টায়। পরীক্ষা-পত্র উন্মুক্ত থাকবে ১৪/০৬/২০১৯ তারিখ রোজ শুক্রবার বাংলাদেশ সময দুপুর ২:৩০ থেকে ৩:১৫ পর্যন্ত। পরীক্ষা পত্রের মেয়াদ থাকবে ৪০ মিনিট আর্থাৎ ৪০ মিনিটের মধ্যেই উত্তর লিখে সাবমিট করতে হবে। পরীক্ষার্থিগণ সাবমিট করার পর অথবা নির্ধারিত সময় ৪০ মিনিট পার হওয়ার পর অথবা বাংলাদেশ সময় ৩:১৫ মিনিট পার হওয়ার পর এই পেজ আর ওপেন করতে অথবা সাবমিট করতে পারবেন না।
 
রেজিষ্ট্রেশন পদ্ধতীঃ
অন্য কাহারও নয় প্রার্থির নিজস্ব ইমেইল এড্রেস থেকে-
১। আপনার নিকটস্ত জননী এক্সপ্রেস পর্সেল সার্ভিস এর ঠিকানা….।
২। আপনার মোবাইল ফোন নম্বর…..।
৩। (এই ম্যসেজের এর সাথেই, অন্য ম্যসেজে নয়) আপনার NID এর উভয় পৃষ্ঠার অথবা Birth certificate এর স্মার্ট ফোন থেকে স্পষ্ট ভাবে তোলা ফটো এটাস্ড করে shamsul4.pabna@gmail.com এড্রেসে পাঠিয়ে দিন। আপনার প্রদত্ত তত্ত্ব সঠিক হলে আপনার ইমেইল এড্রেসে আপনার ইউজার নেম ও পাসওয়ার্ড পাঠায়ে দেয়া হবে। ইতি পূর্বে যারা রিজিষ্ট্রেশন করেছেন তাদের আর নতুন করে রেজিষ্ট্রেশন করতে হবে না তবে প্রফাইল পত্রে কোন অস্পূর্ণতা থাকলে তা এডিট করে ঠিক করে নিবেন। আর ঠিক করার পর অবশ্যই shamsul4.pabna@gmail.com এড্রেসে মেইল করে জানায়ে দিবেন। তা না হলে বিষটি কার্যকর হবে না।
 
পরীক্ষা প্রদান পদ্ধতি-
এই পরীক্ষা কমপিটিটিভ রিয়াল টাইম অন-লাইন প্রগ্রামিং করা। দাওয়াহ ওয়া তাবলীগ কুইজ প্রতিযোগিতা-০৫ (২০১৯) পরীক্ষার পত্র- ১৪/০৬/২০১৯ তারিখ, বাংলাদেশ সময় দুপুর ২:৩০ মিনিট থেকে ৩:১৫ মিনিট পর্যন্ত অর্থাৎ ৪৫ মিনিট উন্মুক্ত থাকবে। প্রশ্ন-পত্রের মেয়াদ ৪০ মিনিট। প্রশ্ন-পত্রের মেয়াদ থেকে প্রশ্ন-পত্র উন্মুক্ত থাকেব ৫ মিনিট বেশি। যারা প্রশ্ন-পত্র উন্মুক্ত হাওয়ার সময়ের ৫ মিনিটের মধ্যে পরীক্ষা-পত্র ওপেন করবেন তারা পূর্ণ সময় কাল ৪০ মিনিট প্রাপ্ত হবেন এবং প্রশ্ন-পত্রের উপর দিকে টাইমার ১ মিনিট থাকতেই সাবমিট করবেন। আর যারা প্রশ্ন-পত্র উন্মুক্ত হওয়ার সময়ের ৫ মিনিট পরে প্রশ্ন-পত্র ওপেন করবেন তারা টাইমার অনুসরণ করবেন না, তারা অবস্যই ৩:১৫ বাজার ১ মিনিট আগেই সাবমিট করবেন। তারা ৪০ মিনিট পূর্ণ সময় পাবে না। সকল পরীক্ষার্থীগণ ১৪/০৬/২০১৯ তারিখ বাংলাদেশ সময় দুপুর ২:৩০ মিনিটে লগইন করে তাদের প্রফাইল পেজ দেখতে পাবেন এই পেজের উপরে দিকে Click here to start Exam ক্লিক করলে প্রশ্ন পত্রের মূল পাতা পাবেন এবং তখন থেকেই সময় গণনা শুরু হবে। প্রথমে নৈব্যক্তিক প্রশ্ন পত্রের পেজ পাবেন উত্তর প্রদান করার পর next এ ক্লিক করলে বর্ণনা মূলক প্রশ্ন পত্র পাবেন, উত্তর পত্রে প্রতিটি প্রশ্নের নিচে উত্তর লিখার স্থানে উত্তর লিখে ৪০ মিনিট পার হওয়ার আগেই সাবমিট করুন এবং কতটুকু সময় আতিক্রান্ত হল তা প্রশ্ন-পত্রের উপরের দিকে দেখতে পাবেন। সময় শেষ হলে আর কিছুই করতে পারবেন না তাই সময় শেষ হওয়ার ১ মিনিট আগেই সবমিট করুন। ৪০ মিনিট সময় পার হলে সবামিট করতে পারবেন না। এবং একজন এক বারের বেশি এই পরীক্ষার পাতার সময় শেষ হওয়ার পর অথবা সাবমিট করার পর ওপেন করতে পারবেন না। আর যারা দুপুর ২:৩৫ এর পর প্রশ্ন-পত্র ওপেন করবেন তারা টাইমার অনুসরণ করবেন না, তারা অবস্যই ৩:১৫ মিনিটের ১ মিনিট আগেই সাবমিট করবেন। দুপুর ৩:১৫ মিনিটের পরে আর সাবমিট করতে পারবেন না।
 
দাওয়াহ ওয়া তাবলীগ
بِسْمِ اللهِ الرَّحْمَانِ الرَّحِيْمِ
ٱلْحَمْدُ لِلَّهِ رَبِّ ٱلْعَٰلَمِينَ ۞ ٱلرَّحْمَٰنِ ٱلرَّحِيمِ ۞ مَٰلِكِ يَوْمِ ٱلدِّينِ ۞ إِيَّاكَ نَعْبُدُ وَإِيَّاكَ نَسْتَعِينُ ۞ ٱهْدِنَا ٱلصِّرَٰطَ ٱلْمُسْتَفِيمَ ۞ صِرَٰطَ ٱلَّذِينَ أَنْعَمْتَ عَلَيْهِمْ ۞ غَيْرِ ٱلْمَغْضُوبِ عَلَيْهِمْ وَلَا ٱلضَّالِّينَ۞ ٱلْحَمْدُ لِلَّهِ نَحْمَدُهُ وَنَسْتَعِينُهُ ۞
 
পরম করুণাময় অতিশয় দয়ালু আল্লাহর নামে
 

সকল প্রশংসা জগৎ সমূহের রব একমাত্র আল্লাহর জন্য। যিনি পরম করুণাময় অতিশয় দয়ালু। প্রতিফল দিবসের অধিপতি। আমরা একমাত্র আপনারই ইবাদত করি এবং আপনারই কাছেই সাহায্য চাই। আমাদেরকে সরল সঠিক পথ দেখান। তাদের পথে যাদেরকে আপনি অনুগ্রহ করলেন। তাদের পথে নয় যাদের প্রতি আপনি ক্রোধান্নিত এবং যাহারা আতিশয় পথভ্রষ্ট।

 
اَلْحَمْدُ لِلهِ نَحْمَدُهُ وَنَسْتَعِيْنُهُ وَنَسْتَعْفِرْهُ وَنُؤْمِنُ بِهِى وَنَتَوَكَّلُ عَلَيْهِ وَنَعُوذُ بِاللهِ مِنْ شُرُورِ اَنْفُسِنَا وَ مِنْ سَيِّئَاتِ أَعْمَلِنَا – مَنْ يَّهْدِهِ اللهُ فَلَا مُضِلَّ لَهُ وَمَنْ يُّضْلِلْهُ فَلَا هَادِىَ لَهُ وَ نَشْهَدُ أَن لَّاإِلَه إِللهُ وَحْدَه لَا شَرِيْكَ لَهُ وَنَشْهَدُ أَنَّ مُحَمَّدًا عَبْدُهُ وَرَسُولُه أَرْسَلَهُ بِالْحَقِّ بَشِيْرًا وَّنَذِيْرًا – فَإِنَّ خَيْرَ الْحَدِيْثِ كِتَابُ اللهِ وَ خَيْرَ الْهَدْىِ هَدْىُ مُحَمَّدٍ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ وَشَرَّالْأُمُرِ مُحْدَثَاتُهَا وَ كُلَّ مُحْدَثَتٍ بِدْعَةٌ وَكُلَّ بِدْعَةٍ ضَلَالَةٌ وَ كُلَّ ضَلَالَةٍ فِى النَّرِ-
 
সকল প্রশংসা আল্লাহর জন্য, আমরা তাঁরই প্রশংসা করছি, তাঁরই কাছে সাহায্য চাচ্ছি, তাঁরই উপর ঈমান আনছি, তাঁরই উপর নির্ভর করছি এবং আমাদের অন্তরের কুমন্ত্রণা ও আমাদের দুষ্কর্ম থেকে আল্লাহর কাছে আশ্রয় চাচ্ছি। হে আল্লাহ তুমি যাকে পথ দেখাও সে পথভ্রষ্ট হয় না এবং তুমি যাকে পথভ্রষ্ট কর সে পথ পায় না। আমরা স্বাক্ষ্য দিচ্ছি যে আল্লাহ ছাড়া কোন উপাস্য নাই, তিনি একক, তাঁর কোন অংশি নাই, আমরা আর‌ও স্বাক্ষ্য দিচ্ছি যে, মুহাম্মদ তাঁর দাস এবং রসূল (বার্তাবাহক)। তাকে তিনি সত্য সহ সুসংবাদদাতা ও ভয় প্রদর্শনকারী রূপে পাঠিয়েছেন। আল্লাহর কিতাবের কথাই সবচেয়ে উত্তম, সবচেয়ে উত্তম পথ প্রদর্শন হচ্ছে মুহাম্মদ সাল্লাল্লাহু আ’লইহি ওয়া সাল্লাম এর, সবচেয়ে ক্ষতিকর হচ্ছে নতুন কথা, সকল নতুন কথাই উদ্ভাবিত (বিদআ’ত) কথা, সকল উদ্ভাবিত (বিদআ’ত) কথাই ভ্রষ্টতা আর সকল ভ্রষ্টতার পরিণাম জাহান্নম।
 
أَمَّا بَعَدُ، أَعُوذُ بِاللهِ مِنَ الشَّيْطَانِ الرَّجِيْمِ، بِسْمِ اللهِ الرَّحْمَٰنِ الرَّحِيْمِ، ٱقْرَا بِٱسْمِ رَبِّكَ ٱلَّذِى خَلَقَ ۞ خَلَقَ ٱلْإِنْسَٰنَ مِنْ عَلَقٍ ۞ ٱقْرَا وَرَبُّكَ ٱلْأَكْرَمُ ۞ ٱلَّذِى عَلَّمَ بِٱلْقَلَمِ ۞ عَلَّمَ ٱلْإِنْسَٰنَ مَا لَمْ يَعْلَمْ ۞
 
অতঃপর, অভিশপ্ত শয়তান থেকে আমি আল্লাহর নিকট আশ্রয় চাচ্ছি। পরম করুণাময় অতিশয় দায়লু আল্লাহর নামে। আল্লাহ তাআলা মানব ও দানবের জন্য যে প্রথম বাক্য তাঁর বান্দা মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম এর উপর নাযিল করেন তা হচ্ছে পড়া এবং শিক্ষার কথা। উপরোক্ত আয়াতে আল্লাহ বালেনঃ
 

পড় তোমার রবের নামে যিনি সৃষ্টি করেছেন। মানুষকে সৃষ্টি করেছেন আলাক থেকে। পড় অত্যন্ত সম্মানিত তোমার রবের নামে। যিনি কলমের সাহয্যে শিক্ষা দান করেন। মানুষকে এমন বিষয় শিক্ষা দান করেন যে বিষয়ে সে কিছু জানত না।

 
আল্লাহই সব চেয়ে বড় শিক্ষক। তিনি তাঁর মনোনীত বান্দা তাঁর রসূল মুহাম্মদ সাল্লাল্লাহু আলইহে ওয়া সাল্লাম এর মাধ্যমে মানব ও জ্বীনকে শিক্ষা দিয়াছেন। আল্লাহ মুহাম্মদ সাল্লাল্লাহু আলইহে ওয়া সাল্লাম কে মানব ও জ্বীনদের জন্য শিক্ষক বানিয়েছেন। তাই তাঁর এ শিক্ষা প্রসার ও প্রচারের লক্ষ্যে দাওয়াহ ওয়া তাবলীগ বাংলা ভাষায় বিশ্বের সকল ভাই ও বোনদের নিকট পৌছায়ে দেয়ার কাজ করে যাচ্ছে।
 
[ইসলামে বিচার বহির্ভুত ও সন্ত্রাসী হত্যাকাণ্ড কঠোর ভাবে নিষেধ করা হয়েছে। আর ক্ষমতা বহির্ভুত- কর্তৃত্ব, হাঙ্গামা করা ও যুদ্ধবিগ্রহও নিষিদ্ধ করা হয়েছে। সমস্ত অন্যায় ও অত্যাচার এর বিরুদ্ধে তোমরা হাত দ্বারা বাধা দিবে সে ক্ষমতা না থাকলে মুখ দ্বারা বাধা দিবে আর সে ক্ষমতা না থাকলে অন্তর দ্বারা ঘৃণা করবে শেষের অবস্থা দুর্বল ঈমানের লক্ষণ। তাই এক্ষেত্রে ধৈর্য ও সালাতের মাধ্যমে সর্বময় ক্ষমতার মালিক একমাত্র আল্লাহর কাছে সাহায্য প্রার্থণা মুমিনদের লক্ষণ। নিশ্চয়ই আল্লাহ ধৈর্যশীলদের পক্ষে আছেন। তাই দাওয়াহ ওয়া তাবলীগ সকলকে আহ্বান জানাচ্ছে আপনারা সকল প্রকার সন্ত্রাসী, মাদক দ্রব্য ও দূর্ণীতি সহ সকল প্রকার ইসলাম বিরোধী কর্ম পরিত্যাগ করুন সঠিক ভাবে কুরআন ও সহীহ হাদীস থেকে সহীহ সুন্নাহর অনুস্মরণ করুন ইহকাল ও পরকালের কল্যাণ হাসিল করুন]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Islamic Website