Home

দাওয়াহ ওয়া তবলীগ কন্টাক্ট নং- +8801783385346
ইমেইল এড্রেস – shamsul4.pabna@gmail.com

আসসালামু‘আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল ভাই-বোনদেরকে আহবান করছি, আপনারা নিজ নিজ এলাকায় সবার কাছে এ কুইজ প্রতিযোগিতার কথা বলুন এবং নিজ নিজ এলাকায় গ্রুপ-লিডার পছন্দ করে নিন যাতে তার কাছে সকলের পুরস্কার বই পাঠান যায়। এবং সে যেন বই তুলে যার যার বই তার তার কাছে দিতে পারে।

আসসালামু’আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।
দাওয়াহ ওয়া তলবলীগ ওয়েবসাইটে রেজিষ্ট্রেশনকৃত সকলকে জানান যাচ্ছে যে, যারা পর পর তিন মাস কুইজ পরীক্ষায় অংশগ্রহণ করবেন না তাদের রেজিষ্ট্রেশ অটোমেটিক্যালি বাতিল হয়ে যাবে। যারা দাওয়াহ ওয়া তবলীগে নতুন ভাইদেরকে রেজিষ্ট্রেশনে করাবেন তাদেরকে প্রতিজনের জন্য কুইজ পুরস্কার ছাড়ও বিশেষ পুরস্কারের জন্য ২০ নম্বর যুক্ত করা হবে। এ ভাবে ১০০ নম্বর তুললে তাকে বিশেষ পুস্কারে ভুষিত করা হবে। এ তো গেল দুনিয়াবি পুরস্কার আর আখিরাতে আল্লাহ সুবহানাহু তা’আলার কাছে আছে কল্পনাতীত পুরস্কার।

 
 
দাওয়াহ ওয়া তাবলীগ কুইজ প্রতিযোগিতা-১২ (২০১৮) নতুন তারিখ ঘোষনা করা হয়েছে। নিম্নে বিস্তারিত দেয়া হল।
 
দাওয়াহ ওয়া তবলীগ কুইজ প্রতিযোগিতা পুরস্কার।
প্রথম পুরস্কার
দ্বিতীয় পুরস্কার
তৃতীয় পুরস্কার পাশ পুরস্কার

দাওয়াহ ওয়া তবলীগ

ইসলাম ধর্ম প্রচার ও প্রসারের লক্ষ্যে কার্যক্রম

১। দাওয়াহ ওয়া তবলীগ অনলাইন ক্লাসে বিভিন্ন শাইখদের প্রতিদিনের লেকচার ও প্রশ্নোত্তরের ব্যবস্থা করা হয়েছে।

http://dawahwatablig.com/class-room
or
http://dawahwatablig.com/class-ban1/

২। সহীহ ও সঠিক ইসলামী বই বিতরণের লক্ষ্যে প্রতি মাসে একবার করে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

দাওয়াহ ওয়া তবলীগ কুইজ প্রতিযোগিত-১২ (২০১৮) ঘোষণা পত্র- এবারে নৈর্ব্যক্তিক প্রশ্ন থাকবে ১০ টি, প্রতিটি প্রশ্নের মার্ক ৫, মোট = ৫০ মার্ক। বর্ণনা মূলক প্রশ্ন থাকবে ৫ টি, প্রতিটি প্রশ্নের মার্ক ১০, মোট = ৫০ মার্ক। মোট = ১০০। এবার কুইজের অধিকাংশ প্রশ্ন করা হবে দাওয়াহ ওয়া তাবলীগ ওয়েব পেজের উসূলদ্দিন ১ম পাতা থেকে। রেজিষ্ট্রেশন শুরু হবে- ১/১২/২০১৮ তারিখ বাংলাদেশ সময় সকাল ১০:০০ থেকে এবং শেষ হবে- ১৩/১২/২০১৮ তারিখ বাংলাদেশ সময় বিকাল ৫:০০ টায়। পরীক্ষা-পত্র উন্মুক্ত থাকবে ১৪/১২/২০১৮ তারিখ রোজ শুক্রবার বাংলাদেশ সময দুপুর ২:৩০ থেকে ৩:১৫ পর্যন্ত। পরীক্ষা পত্রের মেয়াদ থাকবে ৪০ মিনিট আর্থাৎ ৪০ মিনিটের মধ্যেই উত্তর লিখে সাবমিট করতে হবে। পরীক্ষার্থিগণ সাবমিট করার পর অথবা নির্ধারিত সময় ৪০ মিনিট পার হওয়ার পর অথবা বাংলাদেশ সময় ৩:১৫ মিনিট পার হওয়ার পর এই পেজ আর ওপেন করতে অথবা সাবমিট করতে পারবেন না।

রেজিষ্ট্রেশন পদ্ধতী-
দাওয়াহ ওয়া তাবলীগ কুইজ প্রতিযোগিতা-১২ (২০১৮) উপলক্ষ্যে রেজিষ্ট্রেশন কার্যক্রম। দাওয়াহ ওয়া তাবলীগ ওয়েব পেজের ডান পাশে লগইন ফর্মের সবচেয়ে নিচের লাইনে Register এ অথবা উপরের নেভিগেশন মেনুর Education & Reg.. এর ড্রপডাউন লিষ্টের মধ্য থেকে Registration সিলেক্ট করে রেজিষ্ট্রেশন পেজ ওপেন করুন। এবং পরীক্ষা প্রদানের জন্য আপনার সকল সঠিক তত্ত্ব কেবল মাত্র ইংরাজি অক্ষর দ্বারা রেজিষ্ট্রশন করুন। লিখার সময় সকল অক্ষর বড় হাতের লিখা আবার সকল অক্ষর ছোট হাতের লিখা নিষেধ। নিয়ম মতো বাক্যের প্রথম অক্ষর এবং নামের প্রতিটি শব্দের প্রথম অক্ষর বড় হাতের এবং অন্যান্য অক্ষর ছোট হাতের লিখতে হবে। পাসওয়ার্ড কমপক্ষে ৮ ডিজিটের হতে হবে, তাতে অন্তত পক্ষে একটি বড় হাতের অক্ষর, একটি নম্বর, একটি স্পেসাল কারেক্টার ( ~ অথবা ! অথবা @ অথবা # অথবা ^ ইত্যদি) থাকতে হবে। রিজিষ্ট্রেশন successful হলে সবুজ রং এর লেখা দেখা যাবে আর না হলে লালচে বর্ণের লেখা আসবে, unsuccess হলে পূনরায় চেষ্টা করতে হবে। রেজিষ্ট্রেশন successful হলে, আপনার প্রদত্ত ই-মেইলে এড্রেসে একটা ম্যাসেজ পাবেন তাতে একটি লিংক থাকবে। ওই লিংকে ক্লিক করে অথবা কপি করে ব্রাউজারে পেষ্ট করে পেজটি ওপেন করুন তাহলে আপনার রেজিষ্ট্রেশন সচল হবে। এখন রেজিষ্ট্রেশনের সময় যে আইডি ও পাসওয়ার্ড পছন্দ করেছিলেন তা দিয়ে লগ-ইন করতে পারবেন। আর যারা কোন কারনে রেজিষ্ট্রেশন একটিভ করতে পারছেন না তারা “জনাব এডমিন, আমি আমার রেজিষ্টেশন একটিভ করতে পারছিনা দয়াকরে আমার রেজিষ্ট্রেশনটি একটিভ করেদিন।” এ কথাটি লিখে আপনার ইমেইল এড্রেস থেকে shamsul4.pabna@gmail.com এড্রেসে পাঠিয়ে দিন। অন্য কোন ভাবে আবেদন করলে কাজ হবে না। একই ব্যাক্তি দুইবার রেজিষ্ট্রেশন করা নিষেধ। রেগুলার ইমেইল চেক করবেন ও http://dawahwatablig.com পরিদর্শন করুন। প্রাইজ বিতরণের জন্য আমারা কেবল জননী এক্সপ্রেস পার্সেল সার্ভিস ব্যাবহার করছি। তাই Janani Expr Parsel এর ঘরে আপনার নিকটবর্তি জননী এক্সপ্রেস পার্সেল সার্ভিস যে এলাকায় সেই এলাকার নাম লিখে দিন। এবং এই একই ঘরে যারা বিদেশে থাকেন তারা তাদের পক্ষ থেকে বাংলাদেশে তাদের প্রতিনিধির নাম ও ফোন নম্বর লিখে দিবেন। ইতি পূর্বে যারা রিজিষ্ট্রেশন করেছেন তাদের আর নতুন করে রেজিষ্ট্রেশন করতে হবে না তবে প্রফাইল পত্রে কোন অস্পূর্ণতা থাকলে তা এডিট করে ঠিক করে নিবেন। আর ঠিক করার পর অবশ্যই shamsul4.pabna@gmail.com এড্রেসে মেইল করে জানায়ে দিবেন। তা না হলে বিষটি কার্যর হবে না।

পরীক্ষা প্রদান পদ্ধতি-
এই পরীক্ষা কমপিটিটিভ রিয়াল টাইম অন-লাইন প্রগ্রামিং করা। দাওয়াহ ওয়া তাবলীগ কুইজ প্রতিযোগিতা-১২ (২০১৮) পরীক্ষার পত্র- ১৪/১২/২০১৮ তারিখ, বাংলাদেশ সময় দুপুর ২:৩০ মিনিট থেকে ৩:১৫ মিনিট পর্যন্ত অর্থাৎ ৪৫ মিনিট উন্মুক্ত থাকবে। প্রশ্ন-পত্রের মেয়াদ ৪০ মিনিট। প্রশ্ন-পত্রের মেয়াদ থেকে প্রশ্ন-পত্র উন্মুক্ত থাকেব ৫ মিনিট বেশি। যারা প্রশ্ন-পত্র উন্মুক্ত হাওয়ার সময়ের ৫ মিনিটের মধে পরীক্ষা-পত্র ওপেন করবেন তারা পূর্ণ সময় কাল ৪০ মিনিট প্রাপ্ত হবেন এবং প্রশ্ন-পত্রের উপর দিকে টাইমার ১ মিনিট থাকতেই সাবমিট করবেন। আর যারা প্রশ্ন-পত্র উন্মুক্ত হওয়ার সময়ের ৫ মিনিট পরে প্রশ্ন-পত্র ওপেন করবেন তারা টাইমার অনুসরণ করবেন না, তারা অবস্যই ৩:১৫ বাজার ১ মিনিট আগেই সাবমিট করবেন। তারা ৪০ মিনিট পূর্ণ সময় পাবে না। সকল পরীক্ষার্থীগণ ১৪/১২/২০১৮ তারিখ বাংলাদেশ সময় দুপুর ২:৩০ মিনিটে লগইন করে তাদের প্রফাইল পেজ দেখতে পাবেন এই পেজের উপরে দিকে Click here to start Exam ক্লিক করলে প্রশ্ন পত্রের মূল পাতা পাবেন এবং তখন থেকেই সময় গণনা শুরু হবে। প্রথমে নৈব্যক্তিক প্রশ্ন পত্রের পেজ পাবেন উত্তর প্রদান করার পর next এ ক্লিক করলে বর্ণনা মূলক প্রশ্ন পত্র পাবেন, উত্তর পত্রে প্রতিটি প্রশ্নের নিচে উত্তর লিখার স্থানে উত্তর লিখে ৪০ মিনিট পার হওয়ার আগেই সাবমিট করুন এবং কতটুকু সময় আতিক্রান্ত হল তা প্রশ্ন-পত্রের উপরের দিকে দেখতে পাবেন। সময় শেষ হলে আর কিছুই করতে পারবেন না তাই সময় শেষ হওয়ার ১ মিনিট আগেই সবমিট করুন। ৪০ মিনিট সময় পার হলে সবামিট করতে পারবেন না। এবং একজন এক বারের বেশি এই পরীক্ষার পাতার সময় শেষ হওয়ার পর অথবা সাবমিট করার পর ওপেন করতে পারবেন না। আর যারা দুপুর ২:৩৫ এর পর প্রশ্ন-পত্র ওপেন করবেন তারা টাইমার অনুসরণ করবেন না, তারা অবস্যই ৩:১৫ মিনিটের ১ মিনিট আগেই সাবমিট করবেন। দুপুর ৩:১৫ মিনিটের পরে আর সাবমিট করতে পারবেন না।

 

দাওয়াহ ওয়া তাবলীগ
بِسْمِ اللهِ الرَّحْمَانِ الرَّحِيْمِ

ٱلْحَمْدُ لِلَّهِ رَبِّ ٱلْعَٰلَمِينَ ۞ ٱلرَّحْمَٰنِ ٱلرَّحِيمِ ۞ مَٰلِكِ يَوْمِ ٱلدِّينِ ۞ إِيَّاكَ نَعْبُدُ وَإِيَّاكَ نَسْتَعِينُ ۞ ٱهْدِنَا ٱلصِّرَٰطَ ٱلْمُسْتَفِيمَ ۞ صِرَٰطَ ٱلَّذِينَ أَنْعَمْتَ عَلَيْهِمْ ۞ غَيْرِ ٱلْمَغْضُوبِ عَلَيْهِمْ وَلَا ٱلضَّالِّينَ۞ ٱلْحَمْدُ لِلَّهِ نَحْمَدُهُ وَنَسْتَعِينُهُ ۞
পরম করুণাময় অতিশয় দয়ালু আল্লাহর নামে
 

সকল প্রশংসা একমাত্র জগৎ সমূহের রব আল্লাহর জন্য। পরম করুণাময় অতিশয় দয়ালু। প্রতিফল দিবসের অধিপতি। আমরা একমাত্র তোমারই ইবাদত করি এবং তোমার কাছেই সাহায্য চাই। আমাদেরকে সরল সঠিক পথ দেখাও। তাদের পথে যাদেরকে আপনি অনুগ্রহ করলেন। তাদের পথে নয় যাদের প্রতি আপনি ক্রোধান্নিত এবং যাহারা আতিশয় পথভ্রষ্ট।

 
اَلْحَمْدُ لِلهِ نَحْمَدُهُ وَنَسْتَعِيْنُهُ وَنَسْتَعْفِرْهُ وَنُؤْمِنُ بِهِى وَنَتَوَكَّلُ عَلَيْهِ وَنَعُوذُ بِاللهِ مِنْ شُرُورِ اَنْفُسِنَا وَ مِنْ سَيِّئَاتِ أَعْمَلِنَا – مَنْ يَّهْدِهِ اللهُ فَلَا مُضِلَّ لَهُ وَمَنْ يُّضْلِلْهُ فَلَا هَادِىَ لَهُ وَ نَشْهَدُ أَن لَّاإِلَه إِللهُ وَحْدَه لَا شَرِيْكَ لَهُ وَنَشْهَدُ أَنَّ مُحَمَّدًا عَبْدُهُ وَرَسُولُه أَرْسَلَهُ بِالْحَقِّ بَشِيْرًا وَّنَذِيْرًا – فَإِنَّ خَيْرَ الْحَدِيْثِ كِتَابُ اللهِ وَ خَيْرَ الْهَدْىِ هَدْىُ مُحَمَّدٍ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ وَشَرَّالْأُمُرِ مُحْدَثَاتُهَا وَ كُلَّ مُحْدَثَتٍ بِدْعَةٌ وَكُلَّ بِدْعَةٍ ضَلَالَةٌ وَ كُلَّ ضَلَالَةٍ فِى النَّرِ-
সকল প্রশংসা আল্লাহর জন্য, আমরা তাঁরই প্রশংসা করছি, তাঁরই কাছে সাহায্য চাচ্ছি, তাঁরই উপর ঈমান আনছি, তাঁরই উপর নির্ভর করছি এবং আমাদের অন্তরের কুমন্ত্রণা ও আমাদের দুষ্কর্ম থেকে আল্লাহর কাছে আশ্রয় চাচ্ছি। হে আল্লাহ তুমি যাকে পথ দেখাও সে পথভ্রষ্ট হয় না এবং তুমি যাকে পথভ্রষ্ট কর সে পথ পায় না। আমরা স্বাক্ষ্য দিচ্ছি যে আল্লাহ ছাড়া কোন উপাস্য নাই, তিনি একক, তাঁর কোন অংশি নাই, আমরা আর‌ও স্বাক্ষ্য দিচ্ছি যে, মুহাম্মদ তাঁর দাস এবং রসূল (বার্তাবাহক)। তাকে তিনি সত্য সহ সুসংবাদদাতা ও ভয় প্রদর্শনকারী রূপে পাঠিয়েছেন। আল্লাহর কিতাবের কথাই সবচেয়ে উত্তম, সবচেয়ে উত্তম পথ প্রদর্শন হচ্ছে মুহাম্মদ সাল্লাল্লাহু আ’লইহি ওয়া সাল্লাম এর, সবচেয়ে ক্ষতিকর হচ্ছে নতুন কথা, সকল নতুন কথাই উদ্ভাবিত (বিদআ’ত) কথা, সকল উদ্ভাবিত (বিদআ’ত) কথাই ভ্রষ্টতা আর সকল ভ্রষ্টতার পরিণাম জাহান্নম।

أَمَّا بَعَدُ، أَعُوذُ بِاللهِ مِنَ الشَّيْطَانِ الرَّجِيْمِ، بِسْمِ اللهِ الرَّحْمَٰنِ الرَّحِيْمِ، ٱقْرَا بِٱسْمِ رَبِّكَ ٱلَّذِى خَلَقَ ۞ خَلَقَ ٱلْإِنْسَٰنَ مِنْ عَلَقٍ ۞ ٱقْرَا وَرَبُّكَ ٱلْأَكْرَمُ ۞ ٱلَّذِى عَلَّمَ بِٱلْقَلَمِ ۞ عَلَّمَ ٱلْإِنْسَٰنَ مَا لَمْ يَعْلَمْ ۞
অতঃপর, অভিশপ্ত শয়তান থেকে আমি আল্লাহর নিকট আশ্রয় চাচ্ছি। পরম করুণাময় অতিশয় দায়লু আল্লাহর নামে। আল্লাহ তাআলা মানব ও দানবের জন্য যে প্রথম বাক্য তাঁর বান্দা মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম এর উপর নাযিল করেন তা হচ্ছে পড়া এবং শিক্ষার কথা। উপরোক্ত আয়াতে আল্লাহ বালেনঃ
 

আপনি পড়ুন আপনার রবের নামে যিনি সৃষ্টি করেছেন। মানুষকে সৃষ্টি করেছেন আলাক থেকে। পড় অত্যন্ত সম্মানিত তোমার রবের নামে। যিনি কলমের সাহয্যে শিক্ষা দান করেন। মানুষকে এমন বিষয় শিক্ষা দান করেন যে বিষয়ে সে কিছু জানত না।

 
আল্লাহই সব চেয়ে বড় শিক্ষক। তিনি তাঁর মনোনীত বান্দা তাঁর রসূল মুহাম্মদ সাল্লাল্লাহু আলইহে ওয়া সাল্লাম এর মাধ্যমে মানব ও জ্বীনকে শিক্ষা দিয়াছেন। তিনি মুহাম্মদ সাল্লাল্লাহু আলইহে ওয়া সাল্লাম কে মানব ও জ্বীনদের জন্য শিক্ষক বানিয়

58 thoughts on “Home”

  1. আসসালামু আলাইকুম,,, আমার ৩৭ মিনিটে হটাৎ করে বড় প্রশ্নের পেজ চলে গেল,,,,,,,, আমি খুবি হতাশ হয়ে গেছি,,,,,, সাবমিট করার জনন আমার ২.৪৫ মিনিট ছিল,,,, কিন্তু………….

    View Comment
  2. এবারের পরীক্ষা তো ভালোভাবে দিয়েছিলাম….কিন্ত রেজাল্ট আসলো না কেনো??

    View Comment
      1. নাহ্….তবে আমি ২ঃ২৫ এবং সাবমিট করেছিলাম ২ঃ৪৭ এ।তারপরও কি সাবমিট হলো না

        View Comment
    1. সাবমিট করার পর কি সবুজ বার্তা পেয়েছিলেন? আর পরে রাত ৭:২০ থেকে ৮:১০ পর্যন্ত আবার পরীক্ষ দেয়ার সুযোগ দেয়া হয়েছিল। আর আমাকে ইমেইল করেন নাই কেন?

      View Comment
  3. তিনজন এক জায়গায় বসে পরীক্ষা দিয়েছিলাম।
    তিনজন ১ম, ২য়, ৩য় হয়েছি
    আলহামদুলিল্লাহ

    View Comment
  4. আলহামদুলিল্লাহ আমরা তিন প্রতিবেশী ১ম, ২য় এবং ৩য় সহ আমাদের এলাকা থেকে মোট ৬ জন পাস করেছি

    View Comment
    1. আলহামদুলিল্লাহ, আল্লাহ তোমাকে উত্তম জাযা দান করবেন। তুমি আরও প্রচার করতে থাক ও সঠিক আমল করতে থাক। ঈমান ও আমলের পূর্ব শর্ত সঠিক জানা।

      View Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Islamic Website